1. admin@tarekthetraveller.com : admintarekthetraveller :
কক্সবাজার ভ্লগ | মারমেইড বিচ রিসোর্ট। ইমরান হোসাইন | মধু হই হই জাহিদ কক্সবাজার
কক্সবাজার ভ্লগ | মারমেইড বিচ রিসোর্ট। ইমরান হোসাইন | মধু হই হই জাহিদ কক্সবাজার

মানুষ সাধারণত তার প্রথম ফ্লাইটের অভিজ্ঞতা ভুলে না। আর সেইসব অভিজ্ঞতা খুবই চমৎকার। ঢাকা টু কক্সবাজার ছিল তেমনি একটা আয়োজন, যা আমি ক্যামেরাবন্দি করে আপনাদের সামনে ভ্লগ আকারে তুলে ধরেছি।

এয়ার ভ্রমন ✈️, হোটেল, খাওয়া-দাওয়া, আড্ডা আর ভালোবাসায় সংমিশ্রিত ছিল এই ভ্লগ।

কক্সবাজার সমুদ্র সৈকতটি পৃথিবীর দীর্ঘতম অখন্ডিত সমুদ্র সৈকত(Samodra Soikot)। ১২০ কিঃমিঃ দৈর্ঘ্য বিশিষ্ট এ সমুদ্র সৈকতে বৈশিষ্ট হলো পুরো সমুদ্র সৈকতটি বালুকাময়, কাদা অস্তিত্ব পাওয়া যায় না। বালিয়াড়ি সৈকত সংলগ্ন শামুক ঝিনুক নানা প্রজাতির প্রবাল সমৃদ্ধ বিপণি বিতান, অত্যাধুনিক হোটেল মোটেল কটেজ, নিত্য নব সাজে সজ্জিত বার্মিজ মার্কেট সমূহে পর্যটকদের বিচরণে কক্সবাজার শহর পর্যটন মৌসুমে প্রাণচাঞ্চল্য থাকে।

কক্সবাজার সমুদ্র সৈকত একটি মায়াবী ও রূপময়ী সমুদ্র সৈকত। প্রতিদিন প্রতিক্ষণ এর রূপ পরিবর্তন করে। শীত-বর্ষা-বসন্ত-গ্রীস্ম এমন কোন সীজন নেই সমুদ্র সৈকতের চেহারা মিল খুঁজে পাওয়া যায়। প্রত্যুষে এক রকম তো মধ্যাহ্নে এর রূপ অন্য রকম। গোধুলি বেলার বীচের হাওয়া-অবস্থা আর রাতের বেলার আবহাওয়া-অবস্থার মধ্যে বিস্তর ফারাক।

কক্সবাজার নামের ইতিকথাঃ

ক্যাপ্টেন হিরাম কক্স নামে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির এক অফিসারের নাম থেকে আজকের পর্যটন নগরী কক্সবাজারের নামকরণ হয়েছ।
কক্সবাজারের আগের নাম ছিল পালংকি। ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি অধ্যাদেশ, ১৭৭৩ জারি হওয়ার পর ওয়ারেন্ট হোস্টিং বাংলার গভর্নর হিসেবে নিয়োগ প্রাপ্ত হন।
তখন হিরাম কক্স পালংকির মহাপরিচালক নিযুক্ত হন। ক্যাপ্টেন কক্স আরাকান শরণার্থী এবং স্থানীয় রাখাইনদের মধ্যে বিদ্যমান হাজার বছরের পুরোনো সংঘাত নিরসনের চেষ্টা করেন এবং শরণার্থীদের পুনর্বাসনে গুরুত্বপূর্ণ অগ্রগতি সাধন করেন কিন্তু কাজ পুরোপুরি শেষ করার আগেই মারা (১৭৯৯) যান।
তার পুনর্বাসন অবদানকে স্মরণীয় করে রাখতে একটি বাজার প্রতিষ্ঠা করা হয় এবং এর নাম দেয়া হয় কক্স সাহেবের বাজার।
কক্সসাহেবের বাজার হচ্চে আজকের কক্সবাজার। কক্সবাজার থানা প্রথম প্রতিষ্ঠিত হয় ১৮৫৪ সালে এবং পৌরসভা গঠিত হয় ১৮৬৯ সালে।

মারমেইড বিচ রিসোর্টঃ
সাগরে সূর্যাস্ত দেখা, সবুজ গাছ-গাছালিতে সাজানো বাগানের চোখজুড়ানো সৌন্দর্য উপভোগ, প্রকৃতির আলোছায়ার মাঝে মজাদার সামুদ্রিক খাবারের স্বাদ নেওয়া, পুলে সময় কাটানো— আধুনিকতা ও প্রকৃতির এমন সম্মিলন মেলে কক্সবাজারের পরিবেশবান্ধব মারমেইড বিচ রিসোর্টে। প্রিয়জনকে নিয়ে সেখানে বাঁশ-কাঠের তৈরি বাংলোতে থাকতে চাইলে এখনই জুতসই সময়!

এই ভ্লগে গান গেছেয়েন মধু হই হই বিষ হাওয়াইলা খ্যাত আমাদের সেই জাহিদ।
বিচ সাইটের একটা মেয়েও কক্সবাজারের লোকাল গান কাভার করেছে।
সর্বোপরি প্রিয় ইমরান হোসাইন ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা আমাকে এতো দারুণ একটা ট্রিট নেওয়ার জন্য।