You are here
Home > Bangla Blog >

সোনালী দিন – তারেক দ্য ট্রাভেলার

সেই সময়টাই ভাল ছিল যখন ৩২ মেগা বাইটের ( এম.বি) মেমরি কার্ডে ১০ টাকা দিয়ে একটি গান লোড করতাম । এভাবে ৩-৪ টি গান লোড করে সারা মাস শুনতাম আবার এইগুলো কেটে নতুন কিছু গান লোড করতাম ।

কোন এক বন্ধু নতুন কিছু কালেক্ট করলে ব্লু-থুট দিয়ে নিয়ে নিতাম, ১০-১৫ মিনিটে একটা গান শেয়ার হত, আর নতুন গান ডাউনলোড করতে খুঁজতে হত কোন সাইটে সেই গানটি কম মেগা বাইট দিয়ে ডাউনলোড করা যায়।

এখন আর সেই দিনগুলোর মত এতো চিন্তা করতে হয় না সব কিছু হয়ে গেছে ফাস্ট তাই বুঝি অনুভূতিগুলো খুব ফাস্ট। বন্ধুত্ব বলো, ভালবাসা বলো আর গান ডাউনলোড কিংবা শেয়ার করা সব কিছুই সুপার ফাস্ট।

দ্রুতগতির এই যুগে আমার অনুভূতিগুলো ব্যাকডেটেডই রয়ে গেল, এখনোও ভাবি কোন এক বন্ধুকে নিয়ে চাঁদনী রাতে রাস্তার পাশে বসে সেই হারানো সময়েয় অনুভূতি জাগানো গান শুনব, বলব আমার নানা অনুভুতি আর ভাবনার কথা । আজকের ওই শত ব্যস্ততার দিনে কেউ কি আছে আমার সাথে বসে এমন আজগুবি ভাবনায় মত্য হতে। হয়তো কেউ আছে আবার কেউ নাই।

আমার সোনালি সময়ের সেই স্মৃতিগুলো মাঝে মাঝে আমায় ভীষণ আবেগী করে ফেলে, আর বলে উঠে কি হবে এতো আল্ট্রা মর্ডাণ হয়ে, আমার মন তো সেই দিনগুলোতে ভীষণ ভাল ছিল। তখন তো প্রয়োজন ছিল না সোশ্যাল মিডিয়ার, না প্রয়োজন ছিল মেকি অনুভুতি প্রকাশের।

Leave a Reply

Top